1. jasim3444@gmail.com : Coxtribune.com :
  2. jasimnahid555@gmail.com : Jasim Nahid : Jasim Nahid
  3. mdboshirulla@gmail.com : MD Boshir : MD Boshir
  4. mohammadsiddique8727@gmail.com : Md Siddique : Md Siddique
  5. tribunecox@gmail.com : Jasim Uddin : বশির উল্লাহ
মারা গেলেন ইব্রাহিম খালেদ - Coxtribune.com
রবিবার, ১৮ এপ্রিল ২০২১, ১১:২৪ অপরাহ্ন

মারা গেলেন ইব্রাহিম খালেদ

ডেস্ক নিউজ
  • আপডেটের সময় : বুধবার, ২৪ ফেব্রুয়ারী, ২০২১
  • ৩৭ বার ভিউ

বাংলাদেশ ব্যাংকের সাবেক ডেপুটি গভর্নর খোন্দকার ইব্রাহিম খালেদ আর নেই। বুধবার (২৪ ফেব্রুয়ারি) ভোরে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) চিকিৎসাধীন অবস্থায় মৃত্যু হয় তার। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৮০ বছর। হাসপাতালের জনসংযোগ কর্মকর্তা প্রশান্ত মজুমদার এ খবর নিশ্চিত করেছেন।

করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার পর গত ১ ফেব্রুয়ারি খোন্দকার ইব্রাহিম খালেদকে রাজধানীর শ্যামলীতে বাংলাদেশ স্পেশালাইজড হাসপাতালে ভর্তি করা হয়। পরে সেখান থেকে তাকে বিএসএমএমইউতে স্থানান্তর করা হয়।

সে সময় বিএসএমএমইউ উপাচার্য কনক কান্তি বড়ুয়া জানান, গত ১৯ ফেব্রুয়ারি থেকে খোন্দকার ইব্রাহিম খালেদের শারীরিক অবস্থার অবনতি শুরু হয়। রোববার বিকেলে তাকে নিবিড় পরিচর্যা কেন্দ্রে নেওয়া হয়। তার ব্রেইন স্ট্রোকের আশঙ্কার কথাও বলেছিলেন উপাচার্য।

খোন্দকার ইব্রাহিম খালেদের ছেলে খোন্দকার সাঈদ গণমাধ্যমকে বলেন, বাবা ভোর ৫টা ৪০ মিনিটে পিজি হাসপাতালের আইসিইউতে মারা গেছেন। সকাল ১১টায় সেগুনবাগিচার কচিকাচার মেলায় রাখা হবে তার মরদেহ। পরে বাদ জোহর বায়তুল মোকাররম মসজিদে জানাজা শেষে গোপালগঞ্জ সদরে দাফন করা হবে।

প্রখ্যাত ব্যাংকার ও দুর্নীতির বিরুদ্ধে আপোষহীন যোদ্ধা খন্দকার ইব্রাহিম খালেদের মৃত্যুতে বাংলাদেশের কমিউনিস্ট পার্টির (সিপিবি) সভাপতি কমরেড মুজাহিদুল ইসলাম সেলিম ও সাধারণ সম্পাদক কমরেড মোহম্মদ শাহ আলম গভীর শোক ও শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি আন্তরিক সমবেদনা জানিয়েছেন।

খোন্দকার ইব্রাহিম খালেদ ১৯৪১ সালে গোপালগঞ্জে জন্মগ্রহণ করেন। ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে ভূগোলে স্নাতকোত্তর ও আইবিএ থেকে এমবিএ ডিগ্রি অর্জন করেন। ১৯৬৩ সালে ব্যাংকার হিসেবে যাত্রা শুরু হয় তার। দীর্ঘ ক্যারিয়ারে বাংলাদেশ ব্যাংকের ডেপুটি গভর্নর ছাড়াও বাংলাদেশ কৃষি ব্যাংকের চেয়ারম্যান ও ব্যবস্থাপনা পরিচালক এবং অগ্রণী, পূবালী ও সোনালী ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালকের দায়িত্বও পালন করেছেন তিনি।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও খবর
© All rights reserved © 2020 coxtribune.com
Desing & Developed BY Serverneed.com
error: Content is protected !!