1. jasim3444@gmail.com : Coxtribune.com :
  2. jasimnahid555@gmail.com : Jasim Nahid : Jasim Nahid
  3. mdboshirulla@gmail.com : MD Boshir : MD Boshir
  4. mohammadsiddique8727@gmail.com : Md Siddique : Md Siddique
  5. tribunecox@gmail.com : Jasim Uddin : বশির উল্লাহ
করোনার দ্বিতীয় ঢেউ মোকাবেলা ও নিয়ন্ত্রণে স্বাস্থ্যসেবীরা প্রস্তুত রয়েছে: এমপি কমল - Coxtribune.com
সোমবার, ১৯ এপ্রিল ২০২১, ১২:১১ পূর্বাহ্ন

করোনার দ্বিতীয় ঢেউ মোকাবেলা ও নিয়ন্ত্রণে স্বাস্থ্যসেবীরা প্রস্তুত রয়েছে: এমপি কমল

সোয়েব সাঈদ, রামু
  • আপডেটের সময় : সোমবার, ৫ এপ্রিল, ২০২১
  • ৪৭ বার ভিউ

বৈশ্বিক মহামারি করোনা ভাইরাসের প্রাদুর্ভাব মোকাবেলা ও চিকিৎসা সেবার মানসহ সার্বিক বিষয়ে কক্সবাজারে ২৫০ শয্যা জেলা সদর হাসপাতাল ব্যবস্থাপনা কমিটির জরুরী সভা অনুষ্ঠিত হয়েছে। সভায় সভাপতিত্ব করেন হাসপাতাল ব্যবস্থাপনা কমিটির সভাপতি কক্সবাজার-৩ (সদর-রামু) আসনের সংসদ সদস্য আলহাজ্ব সাইমুম সরওয়ার কমল।

সোমবার (৫ এপ্রিল) হাসপাতালের সম্মেলন কক্ষে স্বল্প পরিসরে সামাজিক দূরত্ব বজায় রেখে অনুষ্ঠিত সভায় করোনার দ্বিতীয় ঢেউ এবং সাম্প্রতিক সময়ের উচ্চ সংক্রমণ মোকাবেলায় শুন্য পদে জনবলের তালিকা পর্যালোচনা করে হাসপাতালের জনবল সংকট সমাধানে সরকারি প্রচেষ্টা, স্বাস্থ্য অধিদপ্তরে পত্র প্রেরনের পাশাপাশি বেসরকারি দেশি বিদেশি সংস্থা সমুহের নিকট জনবল সহায়তার আবেদনসহ হাসপাতালের সার্বিক প্রস্তুতি, চ্যালেঞ্জ মোকাবেলা ও করণীয় সম্পর্কে জরুরী সিদ্ধান্ত গ্রহন করা হয়।

সভায় সভাপতির বক্তব্যে আলহাজ্ব সাইমুম সরওয়ার কমল এমপি বলেন, করোনার দ্বিতীয় ঢেউ মোকাবেলা ও নিয়ন্ত্রনে জেলা সদর হাসপাতালসহ কক্সবাজারের স্বাস্থ্যসেবীরা প্রস্তুত রয়েছে। তিনি বলেন জেলা সদর হাসপাতালের উপর অপ্রয়োজনীয় চাপ কমানোর জন্য উপজেলার আইসোলেশান সেন্টারগুলোকে কার্যকর করারও উদ্যোগ গ্রহনের সিদ্ধান্ত নেয়া হয়েছে। এমপি কমল কক্সবাজার-রামুসহ সর্বস্তরের জণগণকে সরকার নির্দেশিত স্বাস্থ্যবিধি মেনে চলার আহবান জানান।
এছাড়াও সভায় করোনা কালীন সময়ে সার্বিক পরিস্থিতি- বিশেষ করে বিদ্যুৎ, পানি সরবরাহ, সম্ভাব্য অগ্নিকান্ডের ঘটনা, মিডিয়া ও গণযোগাযোগ, জনসচেতনতাসহ ইত্যাদি বিষয় সঠিকভাবে নিয়ন্ত্রণে বিভিন্ন উপকমিটি গঠনের সিদ্ধান্ত গ্রহণ করা হয়।

সভায় বক্তব্য রাখেন, কক্সবাজার মেডিকেল কলেজের অধ্যক্ষ প্রফেসর ডা. অনুপম বড়ুয়া, জেলা সদর হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. রফিক উস সালেহীন, সহকারী পরিচালক ডা. সুমন বড়ুয়া, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা স্বেচ্ছা সেবকলীগ সাধারণ সম্পাদক কায়ছারুল হক জুয়েল, হাসপাতালের আরএমও ডা. শাহীন আবদুর রহমান চৌধুরী, ডা. নওশেদ রিয়াদ, মেডিসিন বিভাগের প্রধান ডা. ফরহাদ হোসেন, বিএমএ কক্সবাজারের সাধারণ সম্পাদক ডা. মাহবুবুর রহমান, ডা. ইয়াসির আরাফাত, হাসপাতাল ব্যাবস্থাপনা কমিটির সদস্য ও জেলা স্বেচ্ছাসেবকলীগের সাংগঠনিক সম্পাদক রুস্তম আলী চৌধুরী, কক্সবাজার পৌরসভার প্যানেল মেয়র হেলাল উদ্দিন কবির, ইকবাল মোহাম্মদ শামসুল হুদা টাইডেল প্রমুখ নেতৃবৃন্দ।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও খবর
© All rights reserved © 2020 coxtribune.com
Desing & Developed BY Serverneed.com
error: Content is protected !!