1. jasim3444@gmail.com : Coxtribune.com :
  2. mdboshirulla@gmail.com : MD Boshir : MD Boshir
  3. tribunecox@gmail.com : Jasim Uddin : বশির উল্লাহ
মহেশখালীতে নারী ও শিশু নির্যাতন প্রতিরোধ কমিটির অভিহিত করণ সভা অনুষ্টিত - Coxtribune.com
সোমবার, ১৮ অক্টোবর ২০২১, ০৩:৫৬ পূর্বাহ্ন

মহেশখালীতে নারী ও শিশু নির্যাতন প্রতিরোধ কমিটির অভিহিত করণ সভা অনুষ্টিত

বিশেষ প্রতিনিধি, মহেশখালী
  • আপডেটের সময় : মঙ্গলবার, ২২ জুন, ২০২১
  • ১৮৩ বার ভিউ

মহেশখালী উপজেলা নারী ও শিশু নির্যাতন প্রতিরোধ কমিটির অভিহিত করণ সভা অনুষ্টিত হয়েছে। ২২জুন মঙ্গলবার সকাল ১১ঘটিকার সময় মহেশখালী উপজেলা হল রুমে ইউএনও মাহফুজুর রহমানের সভাপতিত্বে ও কেয়ার বাংলাদেশের সহোযোগিতায় (এস আর এইচ আর এন্ড জিবিভি) প্রকল্পের অধীনে অনুষ্টিত হয়।

উক্ত সভায় উপস্থিত ছিলেন মহেশখালী থানার ওসি আব্দুল হাই,ওয়ান ষ্টপ ক্রাইসিস সেন্টার এর কর্মকর্তা ডাঃরিনি ধর,মেডিক্যাল অফিসার ডাঃশিশির দে, যুব উন্নয়ন কর্মকর্তা বাবু নীরেন্দ্র চন্দ্র পাল,উপজেলা সহকারী শিক্ষা অফিসার আবু নোমান আব্দুল্লাহ, প্রধান শিক্ষক সাঈদ আল করিম,মহিলা বিষয়ক কর্মকর্তার প্রতিনিধি শারমিন ফারজানা বিউটি সহ কমিটি সংশ্লিষ্ট অন্যান্য সদস্যবৃন্দ।

কেয়ার বাংলাদেশ মহেশখালী উপজেলার ফিল্ড ট্রেইনার রেযাউন আহমেদ এবং সিনিয়র প্রজেক্ট অফিসার ফারহানা মাহমুদ এর ব্যাবস্থাপনা ও পরিচালনায় এই মিটিং এ উপজেলা মেডিক্যাল অফিসার ডাঃ রিধি ধর বলেন মহেশখালী দ্বীপে নারীদের শিক্ষার হার বৃদ্ধি ও জন সচেতনতা সৃষ্টি, নারী ও শিশু নির্যাতন প্রতিরোধ বিষয়ে স্কুলে মেন্টরিং মিটিং পর্যায়ে আলোচনা করতে হবে।

যুব উন্নয়ন অফিসার নীরেন্দ্র চন্দ্র পাল জানায় অধিদপ্তরে ৪১ টি ট্রেডে প্রশিক্ষন কর্মসুচী শুরু হচ্ছে।নির্যাতিত অসহায় নারীদের প্রশিক্ষণে অংশ গ্রহন নিশ্চিত করনে সরকারী সেবাসমুহ নেয়া এবং দেয়ার ক্ষেত্রে কাজ করার আশ্বাসদেন।

প্রেসক্লাব প্রতিনিধি বলেন কেয়ার বাংলাদেশ এই কমিটি কে এখন এসিষ্ট করছে কিন্তু সরকারের উচিৎ তাদের নিজস্ব ব্যাবস্থাপনায় এই কমিটিকে সাম্নের দিকে নিয়ে যাওয়া যেহেতু বাংলাদেশ সরকার এর শিশু ও মহিলা বিষয়ক মন্ত্রনালয় থেকে এই কমিটি প্রস্তাবিত।

ওসি মহেশখালী বলেন, আইনের ভয় দেখিয়ে নয় সচেতনতাবোধ তৈরীর মাধ্যমেই সহিংসতা প্রতরোধ করতে হবে।নির্যাতন এর বিষয়ে সুষ্পষ্ট আলোচনা মাঠ পর্যায়ে অব্যাহত রাখতে হবে। ছেলে শিশুদের ফ্যামিলি এডুকেশন এর বিষয়ে বাবা,মা উভয়কেই সচেতন করতে হবে।অনলাইন এবং অফলাইনের ভালো- মন্দ এর বিষয়ে কমিউনিটি পর্যায়ে আলোচনা করতে হবে।

পরিশেষে ইউএনও মহেশখালী বলেন, কেয়ার বাংলাদেশের মাঠ পর্যায়ে কর্মরত যে কোন ব্যাক্তি ভায়োলেন্স সংশ্লিষ্ট যে কোন বিষয়ে ওনাকে ফোন দিতে পারেন এবং ইউনিয়ন পর্যায়ের যে কোন কমিউনিটি পর্যায়ে মহেশখালী থানার ওসি আব্দুল হাই পরবর্তীতে উপস্থিত থাকার আগ্রহ প্রকাশ করেন পাশাপাশি তিনি এই কমিটিতে উপজেলা তথ্য আপাকে সংযুক্ত করতে বলেন।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও খবর
© All rights reserved © 2020 coxtribune.com
Desing & Developed BY Serverneed.com
error: Content is protected !!