1. jasim3444@gmail.com : Coxtribune.com :
  2. mdboshirulla@gmail.com : MD Boshir : MD Boshir
  3. tribunecox@gmail.com : Jasim Uddin : বশির উল্লাহ
চকরিয়া-লামা-আলীকদম সড়কে কাভার্ড ভ্যানের চাপায় বাস চালক নিহত : বাস হেলপারসহ আহত-২৯ - Coxtribune.com
সোমবার, ১৮ অক্টোবর ২০২১, ০৩:৪২ পূর্বাহ্ন

চকরিয়া-লামা-আলীকদম সড়কে কাভার্ড ভ্যানের চাপায় বাস চালক নিহত : বাস হেলপারসহ আহত-২৯

এম মনছুর আলম, চকরিয়া:
  • আপডেটের সময় : বুধবার, ৬ অক্টোবর, ২০২১
  • ১৬ বার ভিউ

চকরিয়া-লামা-আলীকদম সড়কে কাভার্ড ভ্যানের চাপায় আনোয়ার হোসেন (৫০) নামের বাস চালক নিহত হয়েছে। এসময় বাসে থাকা অন্তত ২৯ জন যাত্রী কমবেশি আহত হয়। দুর্ঘটনার খবর পেয়ে ঘটনাস্থল থেকে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স সদস্যরা আহতদের উদ্ধার করে দ্রুত চকরিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সেসহ বিভিন্ন হাসপাতালে নিয়ে ভর্তি করা হয়।

বুধবার (৬অক্টোবর) সকাল সাড়ে ১০টার দিকে চকরিয়া-লামা আলীকদম সড়কের মিরিঞ্জা মাদানীনগর এলাকায় এ দূর্ঘটনা ঘটে।সড়ক দুর্ঘটনায় নিহত বাস চালক আনোয়ার হোসেন চকরিয়া পৌরসভা ৮নম্বর ওয়ার্ডের চিরিংগা সোসাইটি পাড়ার বাসিন্দা।

সড়ক দুর্ঘটনায় আহতরা হলেন, জোৎস্না দে (২০), শুভশ্রী (১০), রূপম চাকমা (২), জহর লাল (৫৫), নুর মোহাম্মদ (২৮), মোঃ সোহেল (৩২), রাজশ্রী দে (২), নুরুল আলম (৩০), হাসনা বালা (৬০), মনু আলম (৩৫), তপন (৩৮), সরওয়ার (২৫), মোঃ রফিক (৩০), সরওয়ার আলম (৫৫), মোঃ সাহেদ (৬৫), শিব সংকর (৩৭), জেসি মার্মা (২২), আবুল হোসেন (৫৫), বাসের হেলপার মো. বেলাল (২৪), মেরি আক্তার (৪৫), মোহছেনা বেগম (৪০), আকিব (১০), ইমু (৬), জিহান (১৮), জাহানারা বেগম (৪৮), পাখি বালা (৭০) সহ ১৬ জন। তাৎক্ষণিক ভাবে অন্য আহত ব্যক্তিদের নাম ও পরিচয় পাওয়া যায়নি।

আহতরা সবাই লামা ও চকরিয়া উপজেলার বিভিন্ন এলাকার বাসিন্দা বলে জানাগেছে। তবে, আহতদের মধ্যে ১০জনের অবস্থা আশঙ্কজনক হওয়ায় প্রাথমিক চিকিৎসা দিয়ে তাদেরকে কক্সবাজার ও চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়েছে।

প্রত্যক্ষদর্শীরা জানায়, বুধবার সকাল ১০টার দিকে লামা থেকে যাত্রীবাহি একটি বাসগাড়ি চকরিয়ার উদ্দ্যশ্যে যাচ্ছিল। প্রতিমধ্যে বাস গাড়িটি চকরিয়া-লামা-আলীকদম সড়কের মিরিঞ্জা সংলগ্ন মাদানি নগর এলাকায় পৌঁছলে বিপরীত দিক থেকে আসা একটি কাভার্ড ভ্যান নিয়ন্ত্রণ হারিয়ে উল্টে গিয়ে বাসের উপর চাপা পড়ে। এতে বাসে থাকা অন্তত ৩০ যাত্রী আহত হয়। আহতদের উদ্ধার করে দ্রুত চকরিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সেসহ বিভিন্ন হাসপাতালে নিয়ে ভর্তি করা হয়। তৎমধ্যে গুরুতর আহত বাস চালক আনোয়ার হোসেনকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতাল (চমেক) নেয়া হলে দায়িত্বরত চিকিৎসক তাকে মৃত ঘোষনা করেন।

এদিকে, সড়কে দুর্ঘটনার খবর পেয়ে স্বাস্থ্য কমপ্লেক্সে ও দুর্ঘটনাস্থল পরিদর্শন করে আহতদের খোঁজ খবর নেন লামা উপজেলা পরিষদের চেয়ারম্যান মো.মোস্তফা জামাল ও পৌরসভার মেয়র মো. জহিরুল ইসলাম।
দুর্ঘটনা কবলিত বাস গাড়ির যাত্রী জিহান বলেন, আমাদের বাসটি ধীরে ধীরে পাহাড় বেয়ে উঠছিল। কিন্তু বিপরীত দিক থেকে আসা পণ্যবাহী কাভার্ড ভ্যানটি নিয়ন্ত্রন হারিয়ে উল্টে আমাদের বাসকে চাপা দেয়। এসময় বাসগাড়িতে থাকা কমবেশি ৩০ জন যাত্রী আহত হয়।

চকরিয়া স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরী বিভাগের দায়িত্বরত চিকিৎসক রায়হান জান্নাত বলেন, হাসপাতালে বাস দুর্ঘটনায় আহত ১৯ জন রোগী আসে। তম্মধ্যে গুরুতর আহত বাসের চালক আনোয়ার হোসেনসহ ১০ জনকে চট্টগ্রাম মেডিকেল হাসপাতালে প্রেরণ করা হয়। তিনজনকে হাসপাতালে ভর্তি দেয়া হয়েছে। এছাড়া ৬ জনকে প্রাথমিক চিকিৎসা দিয়ে ছেড়ে দেয়া হয়।

লামা থানার পুলিশ পরির্শক (তদন্ত) মো. আলমগীর বলেন, ফায়ার সার্ভিস, পুলিশ ও স্থানীয়দের সহায়তায় আহতদের ঘটনাস্থল থেকে উদ্ধার করে দ্রুত চিকিৎসার জন্য চকরিয়া স্বাস্থ্য কমপ্লেক্সেসহ বিভিন্ন হাসপাতালে পাঠানো হয়েছে। এ ব্যাপারে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে বলে তিনি জানান।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও খবর
© All rights reserved © 2020 coxtribune.com
Desing & Developed BY Serverneed.com
error: Content is protected !!