1. jasim3444@gmail.com : Coxtribune.com :
  2. mdboshirulla@gmail.com : MD Boshir : MD Boshir
  3. tribunecox@gmail.com : Jasim Uddin : বশির উল্লাহ
রোনালদোর হ্যাটট্রিকে লুক্সেমবার্গকে উড়িয়ে দিল পর্তুগাল - Coxtribune.com
সোমবার, ১৮ অক্টোবর ২০২১, ০৩:২৪ পূর্বাহ্ন

রোনালদোর হ্যাটট্রিকে লুক্সেমবার্গকে উড়িয়ে দিল পর্তুগাল

স্পোর্টস ডেস্ক
  • আপডেটের সময় : বুধবার, ১৩ অক্টোবর, ২০২১
  • ১০ বার ভিউ

প্রথম দেখায় ঘরের মাঠে খানিকটা লড়াই করতে পেরেছিল লুক্সেমবার্গ। কিন্তু প্রতিপক্ষের মাঠে দাঁড়াতেই পারল না দলটি। চমৎকার হ্যাটট্রিকে সামনে থেকে নেতৃত্ব দিলেন ক্রিস্তিয়ানো রোনালদো। এগিয়ে এলেন অন্যরাও। তাতে অনায়াস জয় পেল ফের্নান্দো সান্তোসের দল।

স্তাদিও আলগ্রেভে মঙ্গলবার রাতে বিশ্বকাপ বাছাইয়ের ম্যাচে ৫-০ গোলে জিতেছে পর্তুগাল। পেনাল্টি থেকে জোড়া গোলের পর শেষ দিকে আরেকটি গোল করেন রোনালদো। একটি করে গোল করেন ব্রুনো ফের্নান্দেস ও জোয়াও পালিনিয়া।

কাতারের বিপক্ষে প্রীতি ম্যাচে অনিয়মিত খেলোয়াড়দের সুযোগ দেওয়া পর্তুগাল কোচ সান্তোস দলে আনেন আট পরিবর্তন। নিজেদের ইতিহাসে কেবল একবার লুক্সেমবার্গের বিপক্ষে হারা দলটি প্রথম ১৭ মিনিটে তিন গোল করে ম্যাচের নিয়ন্ত্রণ নেয়।

অষ্টম মিনিটে রোনালদোর সফল স্পট কিকে এগিয়ে যায় পর্তুগাল। সেবাস্তিন থিল স্বাগতিকদের বের্নার্দো সিলভাকে ফাউল করায় পেনাল্টি পেয়েছিল দলটি।
দুই মিনিট পর আবার পেনাল্টি পায় পর্তুগাল। এবার ডি-বক্সে রোনালদোকেই ফাউল করেন লুক্সেমবার্গ গোলরক্ষক এন্থনি মরিস।

আবারও পেনাল্টি থেকে বল জালে পাঠান রোনালদো। কিন্তু তিনি শট নেওয়ার আগেই পেপে ডি-বক্সে ঢুকে যাওয়ায় গোল দেননি রেফারি। আবারও শট নেন রোনালদো। ঠিক দিকেই ঝাঁপ দেন মরিস, কিন্তু বলের জালে যাওয়া ঠেকাতে পারেননি।

সপ্তদশ মিনিটে সিলভার থ্রু বল ধরে নিচু শটে ঠিকানা খুঁজে নেন ফের্নান্দেস। ৩-০ গোলে এগিয়ে যায় পর্তুগাল।

২১তম মিনিটে পেনাল্টি স্পটের কাছ থেকে রুবেন দিয়াস গোলরক্ষক বরাবর হেড নিয়ে সুযোগ নষ্ট করেন। ৪২তম মিনিটে এগিয়ে এসে রোনালদোর শট কর্নারের বিনিময়ে ঠেকিয়ে দেন মরিস। হ্যাটটিকের জন্য অপেক্ষা বাড়ে পর্তুগিজ ফরোয়ার্ডের।
৪৮তম মিনিটে সিলভার কর্নার থেকে তিনজন খেলোয়াড় সুযোগ পেয়েছিলেন গোলের, কিন্তু কেউই সফল হতে পারেননি। পরের মিনিটে খুব কাছ থেকে রোনালদোর শট দূরের পোস্ট ঘেঁষে বাইরে চলে যায়।

৬২তম মিনিটে নুনো মেন্দেসের চমৎকার ক্রসে দূরের পোস্টে শট লক্ষ্যে রাখতে পারেননি ফের্নান্দেস। ছয় মিনিট পর পেনাল্টি স্পটের কাছ থেকে রোনালদোর দুর্দান্ত বাইসাইকেল কিক কোনোমতে কর্নারের বিনিময়ে ঠেকান মরিস।

ফের্নান্দেসের সেই কর্নার থেকেই চমৎকার হেডে জাল খুঁজে নেন জোয়াও পালিনিয়া। দুই দলের প্রথম দেখায় ৩-১ ব্যবধানে জেতা পর্তুগালের তৃতীয় গোলটি করেছিলেন তিনি।

৮৭তম মিনিটে আর রোনালদোকে ঠেকিয়ে রাখতে পারেনি লুক্সেমবার্গ। রুবেন নেভেসের দুর্দান্ত ক্রসে ছুটে গিয়ে চমৎকার হেডে জাল খুঁজে নেন পর্তুগাল অধিনায়ক। দেশের হয়ে তার দশম হ্যাটট্রিক।
আন্তর্জাতিক ফুটবলে রেকর্ড গোলদাতার এটি ১১৫তম গোল।

এই জয়ে ইউরোপীয় অঞ্চলের বিশ্বকাপ বাছাইয়ে ‘এ’ গ্রুপে ৬ ম্যাচে ১৬ পয়েন্ট নিয়ে দুই নম্বরে রয়েছে পর্তুগাল। এক ম্যাচ বেশি খেলে ১৭ পয়েন্ট নিয়ে শীর্ষে রয়েছে সার্বিয়া। আজারবাইজানকে ৩-১ গোলে হারানো দলটি তাদের শেষ ম্যাচ খেলবে পর্তুগালের বিপক্ষে।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও খবর
© All rights reserved © 2020 coxtribune.com
Desing & Developed BY Serverneed.com
error: Content is protected !!